মুহস্বানাত- খন্দকার মারিয়াম হুমায়ুন বই pdf download | pdf library

muhswanat book by Khandaker Mariam Humayun pdf download from freeBDpdf.

মুহস্বানাত বইয়ের বিবরনঃ pdf download

বইঃ মুহস্বানাত বই pdf

লেখকঃ খন্দকার মারিয়াম হুমায়ুন বই pdf

প্রকাশনীঃ ইনবাত পাবলিকেশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল (pdf)

ক্যাটাগরিঃ নারী সম্পর্কীয় বই pdf

খন্দকার মারিয়াম হুমায়ুন এর বই pdf download

pdf download

মুহস্বানাত বইয়ের রিভিউঃ pdf download

বই পর্যালোচনা মুহস্বানাত হলো সেই নারী যে নিজের আব্রু রক্ষা করে চলে । শৈশব থেকেই নারীদের জীবনে রয়েছে অসংখ্য দায়িত্ব ও কতর্ব্য এসব দায়িত্ব পালন করতে হলে নারীদেরক ইসলামের মৌলিক শিক্ষা সম্পর্কে অবশ্যই অবগত থাকতে হবে।নারীদের সবচেয়ে বড় পরিচয় হলো তাদের মাতৃত্ব । তাদের পরিশ্রমেই গড়ে ওঠে সভ্য জাতি ।

এই কারণেই ইবনুল কইয়্যিম বলেছেন , ” উম্মাহর অর্ধেক হচ্ছে নারী আর অর্ধেককে জন্ম দিয়েছে নারী । তাই বলা যায় পুরো উম্মাহই হলো নারী । ” কিন্তু আফসোস আজকের যুগের নারীরা তাদের প্রকৃত সম্মান ভুলে যাওয়ার পথে । নারীরা আজ বহির্মুখী । আজ নারীদের কাছে সন্তানের চেয়ে ক্যারিয়ার বড়। দ্বীনের জ্ঞান না থাকার কারণে তাই নারীরা ফিতনাময় ধাঁধানো পৃথিবীতে নিজেদেরকে হারিয়ে ফেলেছে ।

অথচ আজকের নারীরা এ সম্পর্কে পুরোদমে উদাসীন।খবরে আমরা অহরহ দেখছি যে , সন্তানকে রেখে বাবা এবং মা কর্মক্ষেত্রে গিয়েছেন । এদিকে কাজের লোক সন্তানকে নির্যাতন করছে । আবার সন্তান মায়ের কাছে আকুতি মিনতি করছে যে , তার মা যাতে তাকে ব্যাগে করে অফিসে নিয়ে যান ।

link: ম্যাসেজ বই pdf download

অথচ এসব মায়েদের ভাষ্য হলো , সন্তান পালনের দায়িত্ব কি শুধুই নারীদের , পুরুষদের না ? আদব কায়দা , মু আমালাত সন্তান সাধারণভাবে মায়েদের কাছ থেকেই শিখে থাকে । যখন সন্তানের জীবনে মা থেকেও অনুপস্থিত হয়ে যায় সেটা সন্তানের জীবনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে ।

অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায় এসব সন্তানেরা তাদের কৈশোর কিংবা যৌবনে মাদক , চুরি – ছিনতাই , পর্ণাসক্তি , ব্যাভিচারের মতো অসৎ কর্মকান্ডে জড়িয়ে পরে । নারী হিসেবে এই বইটি পড়া আপনার জন্য একান্ত প্রয়োজন কেন আল্লাহর মনোনীত দ্বীনের প্রকৃত অনুসারী নারীর জন্য রয়েছে অগণিত দায়িত্ব ও কর্তব্য।

এই দায়িত্ব সম্পর্কে জ্ঞান রপ্ত করতে হলে অবশ্যই নারীর পর্দা রক্ষা আর ইসলামি শিক্ষা সম্পর্কে আগে জানতে হবে , জেনারেল শিক্ষিত এমন নারীদের জন্য এই বইটি একটি গাইডলাইন। নারীদের অবশ্য পালনীয় দায়িত্ব কর্তব্যগুলো জানতে হলে অবশ্যই সব নারীদেরকে এই বইটি পড়ি উচিত ।

পাঠ্যানুভূতি ইনবাত এর পেইজে এই বইটি সম্পর্কে বিভিন্ন লেখা দেখতাম , তখন থেকেই বইটি পড়ার খুব ইচ্ছে ছিল । আলহামদুলিল্লাহ , অবশেষে পড়েছি। নারীদের জন্য এমন একটা বই অনেকদিন ধরেই খুজতেছিলাম । এই বইটা সত্যিই গাইডলাইন মূলক একটা বই।

নারীদের সংক্রান্ত যাবতীয় প্রশ্নের খুব সাবলীল উত্তর দেওয়া আছে । আর বইয়ের প্রচ্ছদটাও মা শা আল্লাহ ! দ্বীন সচেতন যেকোনো বোনদের জন্য কার্যকরা একটি বই । এই বইয়ের সাথে সংশ্লিষ্ট সবাইকে জাযাকাল্লাহু খইরান

ফিদ্দুনিয়াহ্ ওয়াল আখিরাহ্ ।

also link: রাহে বেলায়েত বই pdf download

Download now muhswanat book by Khandaker Mariam Humayun pdf

download

EBOOk DOWNLOAD