জানালার ওপাশে pdf download | সাদাত হোসাইন এর বই pdf

janalar opashe book by Sadat Hossain pdf download from freeBDpdf.

জানালার ওপাশে বইয়ের বিবরনঃ pdf download

বইঃ জানালার ওপাশে বই pdf

লেখকঃ সাদাত হোসাইন বই pdf

প্রকাশনীঃ ভাষাচিত্র এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল (pdf)

ক্যাটাগরিঃ সমকালীন গল্প বই pdf

সাদাত হোসাইন এর বই pdf download

pdf download

জানালার ওপাশে বইয়ের রিভিউঃ pdf download

তরুন লেখক সাদাত হোসাইনের লেখা সমকালীন গল্প ” জানালার ওপাশে ” । ছয়টি ছোট গল্প নিয়ে বইটি প্রথম প্রকাশীত ২০১৩ সালের একুশে বই মেলায় । ছয়টি গল্পের সাথেই বাস্তবতার অনেকটা মিল আছে । জানালার ওপাশে : একজন নিসন্তান মা কিভাবে অন্যের সন্তানকে নিজের সন্তারের মত ভালোবেসে বড় করে ।

আবার সে মা যখন শুনতে পায় তার নিজের সন্তান পৃথীবিতে আসবে তখন নিজের সন্তান তূল্য পালক সন্তান কে তীব্র থেকে তীব্র ঘৃণা করতে থাকে । পুটিমাছ : রফিক নামের এক বেকার ছেলের বড় লোকের বাবার মেয়ের সাথে প্রেম করতে কত বাঁধার মুখে পড়তে হয় । তবুও বাঁধা পেরিয়ে ফুঁটে ওঠে তাদের সৃষ্টি ভালোবাসা ।

সাইকেল : বর্তমান যুগের তরুণদের স্বপ্ন থাকে একটি মটর সাইকেল । কিন্তু আফজাল হোসাইনের শখ একটি ধবধবে সাদা গাড়ি কেনার । অনেক কষ্ট করে টাকা জমানোর পর ছেলের মোটর সাইকেল কেনার আবদার পূরন করতে গিয়ে নিজের গাড়ির স্বপ্ন আর পূরণ করা হয় না । শেষ পর্যন্ত তাকে অফিস যেতে হয় সেই ভাঙ্গা স্ইকেলেই ।

সোবাহান সাহেব মারা গেলেন : ঢাকার বুকে সোবাহান সাহেবের উঠান সহ বাড়ি । সেই বাড়ির এক পাশে তার সহধর্মিনির কবর । তার ও শেষ ইচ্ছা ছিল তার কবরটা যেন তার স্ত্রীর পাশেই দেয়া হয় । কিন্তু তার ছেলেরা জায়গার লোভে তাকে গ্রামের বাড়িতে কবর দেয় ।

সে : হাসান শীলাকে খুব ভালোবাসে , শীলাও তাই । কয়েক মাস পর তাদের কিছুক্ষন সময়ের জন্য দেখা হয় । একদিন তাদের মধ্যে হালকা দন্দ দেখা দেয় । সম্পর্ক ছিন্ন হওয়ার মত অবস্থা । কিন্তু সেই দন্দের মেঘ সরে আবার তারা এক হয় ।

বেধ : মানুষ এবং পশুর ভালোবাসার গল্প । মানুষ যেমন তার সন্তান কে ভালোবাসে তেমনি একটি পশু ও তার সন্তান কে সমপরিমান ভালোবাসেন । সব মিলিয়ে গল্পগুলো বেশ ভালো লেগেছে । এখনি বইটি ডাউনলোড করে পরে ফেলুন ।

Download now janalar opashe book by Sadat Hossain pdf

download

EBOOk DOWNLOAD