ডোপামিন ডিটক্স বই পিডিএফ অনুবাদ | Dopamine Detox pdf Bangla

  • বইঃ ডোপামিন ডিটক্স ৷
  • লেখকঃ থিবো মেরিস ৷
  • অনুবাদকঃ প্রিতম মুজতাহিদ
  • প্রকাশনীঃ রুশদা প্রকাশ ৷
  • ক্যাটাগরিঃ আত্ম-উন্নয়ন ও মেডিটেশন অনুবাদ বই ৷
ডোপামিন ডিটক্স বই পিডিএফ অনুবাদ | Dopamine Detox pdf Bangla

ডোপামিন ডিটক্স বই পিডিএফ অনুবাদ

ডোপামিনঃ-

তুমি কি জানো তুমি কেন খুশি বা হাশিখুশি থাকো? আসলে, কিছু নিউরোট্রান্সমিটার আমাদের মেজাজ ভালো রাখতে এবং আমাদের খুশি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ৷ ডোপামিন তাদের মধ্যে একটি ।

ডোপামিন হল এক ধরনের নিউরোট্রান্সমিটার, যা শরীরে স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়। শরীর এই ডোপামিন ব্যবহার করে স্নায়ুতন্ত্র এবং কোষের মধ্যে বার্তা পাঠাতে সাহায্য করে ৷ তাই ডোপামিনকে ‘রাসায়নিক বার্তাবাহক’ও বলা হয়।

আমরা কেন আনন্দ অনুভব করি তাতে ডোপামিনও ভূমিকা পালন করে। এটা আমাদের চিন্তা এবং পরিকল্পনা করার ক্ষমতার একটি বড় অংশ। শরীরে এর ঘাটতি আপনার স্বাস্থ্যকে নানাভাবে প্রভাবিত করতে পারে।

মস্তিষ্কে ডোপামিন হরমোনের অভাব সামগ্রিক মানসিক স্বাস্থ্য এবং সুখ, আনন্দ অনেকাংশ হ্রাস করতে পারে। বিভিন্ন ধরনের সম্পূরক এবং ওষুধ রয়েছে যা ডোপামিনের মাত্রা বাড়াতে সাহায্য করতে পারে, তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা সম্পূরকের পরিবর্তে প্রাকৃতিক পদ্ধতি বেছে নেওয়ার পরামর্শ দেন। এটি পার্শ্বপ্রতিক্রিয়ার ঝুঁকি কমাতে পারে।

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি একটি নির্দিষ্ট বাড়িতে প্রতিদিন রান্না করা খাবার যেমন ডাল বা ভাত খেতে উপভোগ করেন। এমন পরিস্থিতিতে যখনই আপনি ডাল-ভাতের সুগন্ধ পান বা এটি রান্না হতে দেখেন তখনই আপনার মস্তিষ্কে ডোপামিনের পরিমাণ বেড়ে যায়।

ডোপামিনের আপনার খাওয়ার ইচ্ছাকে শক্তিশালী করে। তদুপরি, ভবিষ্যতে এই খাবার খাওয়ার জন্য ইচ্ছা পূরণের দিকে মনোনিবেশ করে।

ডাউনলোড করুণ, Dopamine Detox pdf Bangla

Comming Soon..

বইটির পিডিএফ অনলাইনে খুজে পাওয়া যায় নি ৷ পাওয়া গেলে বইটির পিডিএফ লিংক অতি শিঘ্রই দেওয়া হবে, ততোক্ষনে আমাদের সাথেই থাকুন ৷ ধন্যবাদ ৷

বইটির পিডিএফ লিংক অনলাইন থেকে সংগ্রীহিত ৷ কন্টেন্ট সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কন্টাকপেজে ইমেল করবেন ৷৷ ধন্যবাদ ৷

EBOOk DOWNLOAD