দ্য পিলগ্রিমেজ pdf | the pilgrimage book pdf download

the pilgrimage book by Paolo Coelho pdf download from freeBDpdf.

দ্য পিলগ্রিমেজ বইয়ের বিবরনঃ pdf download

বইঃ দ্য পিলগ্রিমেজ বই pdf

লেখকঃ পাওলো কোয়েলহো বই pdf

প্রকাশনীঃ আদী প্রকাশন এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল (pdf)

ক্যাটাগরিঃ অনুবাদ উপন্যাস বই pdf

পাওলো কোয়েলহো এর বই pdf download

pdf download

দ্য পিলগ্রিমেজ বইয়ের রিভিউঃ pdf download

দ্য আলকেমিস্ট আর এই বইটি একটি আরেকটির পরিপূরক । আলকেমিস্ট বইটি যার ভাল লেগেছে অনায়াসেই তার এই বইটিও ভাল লাগবে । আমার কাছে অনুবাদটিও বেশ ভাল লেগেছে । একজন পাঠক কে চুম্বকের মত টেনে নিয়ে যাওয়ার ক্ষমতা , প্রতিটি লাইনে লাইনে রয়েছে জীবনের লক্ষ্যে পৌঁছে যাওয়ার অনুপ্রেরণা ।

গল্প – কথন গল্পের প্রধান চরিত্র সান্তিয়াগো । স্পেনে বেড়ে উঠা এক রাখাল বালক ৷ যার বাবা – মা চেয়েছিলেন ইশ্বরের নিকটবর্তী হতে কিন্তু সান্তিয়াগো চেয়েছে রাখাল হতে । রাখাল হয়ে পৃথিবী সম্পর্কে জানতে পৃথিবীর ভ্রমণ পিপাসুদের দলে নাম লিখতে । একদিন সে স্বপ্নে দেখে মিশরের পিরামিডে গুপ্তধন আছে ।

Link: দ্য লস্ট সিম্বল বই pdf download

শুরু হয়ে যায় তার নিরন্তর প্রচেষ্টা । দেখা হয় সালেমের রাজার সাথে যে তাকে জীবনের লক্ষণ সম্পর্কে বর্ণনা দেয় । তারপর সে ভেড়ার পাল বিক্রি করে পাড়ি জমায় গুপ্তধনের উদ্দেশ্য । প্রথমেই সে প্রতারিত হয়ে আফ্রিকার তাঞ্জানিয়া এসে ৷ পরে কাজ শুরু করে স্ফটিকের দোকানে । এখানে বছর খানেক থেকে উন্নতি করে নিজের এবং দোকানের । উদ্দেশ্য তার স্পেনে ফিরে আসা কিন্তু শেষ পর্যন্ত তার শে ফেরা হয়নি ।

দেখা হয় এক ইংরেজ লোকের সাথে উদ্দেশ্য হয় এ্যালকেমিস্ট কে খুঁজে বের করা সেই জন্য পাড়ি জমায় আরব মরুদ্যানে । দেখা হয় গুপ্তধনের চেয়েও মহা মূল্যবান মরুভূমির মেয়ে ফাতেমার সঙ্গে । গড়ে উঠে ভালোবাসার সম্পর্ক । কিন্তু ভালোবাসা তাকে তার জীবনের লক্ষ্য থেকে সরাতে পারেনি । দেখা হয় এ্যালকেমিস্ট এর সাথে যে তাকে লক্ষ্যে পৌঁছতে সাহায্য করে সীমাহীন ।

Link: নেমেসিস নাজিম উদ্দীন বই pdf download

অবশেষে সে পৌঁছে যায় গুপ্তধনের কাছে । কিন্তু গুপ্তধন আসলে কোথায় পায় সেটায় গল্পের সব থেকে বেশি আকর্ষণীয় ব্যাপার । সেটা জানতে অবশ্যই পাঠক কে পুরো বইটি পড়তে হবে । পাঠ্যনুভূতি the alchemist is the best one book in the world . একজন মানুষের স্বপ্ন , ধীর স্থির লক্ষ্য এবং লক্ষ্য অর্জনের আকাঙ্ক্ষা ,

দুঃখ কষ্টের মাঝেও স্বপ্ন কে বাঁচিয়ে রাখা , প্রেম- ভালোবাসা , জীবনের বাস্তবতা সব মিলিয়ে অসাধারণ একটি বই । তাছাড়াও গল্পের অনেকাংশে একজন খ্রিস্টান লেখক সুন্দর ভাবে ইসলাম কে তুলে ধরেছেন নানা চরিত্রের মাধ্যমে ।

Also link: দ্য প্রফেট বই pdf download

এছাড়া বইটির প্রতি পাতায় পাতায় একজন পাঠক খুঁজে পাবে শিক্ষণীয় বিষয়- জীবনে যতই কষ্ট আসুক নিজের লক্ষ্য থেকে সরে যাওয়া উচিত নয় ৷ লক্ষ্য পূরণে অনেক বাঁধ প্রতিবন্ধকতা আসে অদম্য মনোবলে সে গুলো মোকাবিলা করা উচিত এবং স্বপ্ন দেখে তা বাস্তবায়নের জন্য শতভাগ প্রচেষ্টা করা উচিত ।

Download now the pilgrimage book by Paolo Coelho pdf

download

EBOOk DOWNLOAD