কৃষ্ণপক্ষ- হুমায়ূন আহমেদ বই pdf download | Humayun Ahmed pdf

krishnopokkho book by Humayun Ahmed pdf download from freeBDpdf.

কৃষ্ণপক্ষ বইয়ের বিবরনঃ pdf download

বইঃ কৃষ্ণপক্ষ বই pdf

লেখকঃ হুমায়ূন আহমেদ বই pdf

প্রকাশনীঃ সুবর্ণ এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)

ক্যাটাগরিঃ রোমান্টিক উপন্যাস বই pdf

হুমায়ূন আহমেদ এর বই pdf download

কৃষ্ণপক্ষ বইয়ের রিভিউঃ pdf download

” কৃষ্ণপক্ষ ” অসাধারন একটা নাম । কিন্তু খুবই সাধারণ একটা গল্প । তবে রােমান্টিক গল্প । গল্পের চরিত্র গুলাের ভালােবাসায় এই গল্প রােমান্টিক হতে বাধ্য । লেখকের খুবই সহজ বর্ণনা । একেবারে নরম সরম ভাবে শুরু । কিন্তু গল্প পাঠের পর পাঠককের কাছে অনুভূতি খুবই , এবং খুবই তীক্ষ্ম । হুমায়ূন আহমেদের প্রেমের উপন্যাসের তালিকায় পছন্দের একেবার প্রথম দিকের একটি বইয়ের নাম কৃষ্ণপক্ষ ।

নিপাট ভালােবাসার গল্প । গল্পের কেন্দ্রীয় চরিত্র অরু । অরুর দুই মেয়ে রুচিরা আর কান্তা । আজ রুচিরার বিয়ে । কান্তা হঠাৎ তার মাকে জানালাে রুচিরা তার বরের পাঞ্জাবী পুড়ে ফেলছে । , কোন অঘটন নয় । মূলত হলুদ রঙের ক্যাট ক্যাটা পাঞ্জাবী যে কারাে দেখলগতেই পারে । অরু যখন একথা জানতে পারে , হঠাৎ সে বর্তমান ছেড়ে চলে যায় তার ফেলে আসা আরাে ২৫ বছর আগের জীবনে ।

Link: সূর্য দীঘল বাড়ী- আবু ইসহাক বই pdf download

যেখানে অরু তার বিশ্বাসে , ভালবাসায় মােড়ে রেখেছে একটা মানুষকেই সে হলাে । মুহিব । মুহিব এম এ পাশ করা এক বেকার যুবক । সে চাকরির খোঁজে থাকে । মা বাবা নেই , বড় হয়েছে বােন আর বােন জামাইএর কাছে । বােন তার স্নেহময়ী মায়ের থেকে আরাে বেশী মমতার । আর তার বিপরীত হলাে তার বােনজামাই । বােনের ভালােবাসার আবরণ মুহিবকে যতােটা আড়াল করে রাখে , বােন জামাইয়ের অবহেলা তার থেকেও দ্বিগুন হয়ে প্রকাশিত । এরকমই যখন অবস্থা ।

তখন অরু আর মুহিব ভাবে তারা বিয়ে করে ফেলবে । আর কিছু নেই তাতে কি । হৃদয় জুড়ে আছে তাদের অকৃত্রিম ভালােলাগা আর ভালােবাসা । আর তাতেই একে অপরের কাছে এসেছে খুব সহজেই । তাদের আছে টুকরাে টুকরাে আনন্দময় মুহুত , যা সবসময় সাহস যুগিয়েছে এক সাথে থাকার । আর এভাবেই এগিয়ে গেছে তাদের স্থির সিন্ধান্তের দিকে । সবাইকে না জানিয়ে শেষ পর্যন্ত বিয়েটা করেই ফেলল ।

Link: চিলেকোঠার সেপাই বই আখতারুজ্জামান ইলিয়াস pdf download

অথচ বিয়ে মানেই যে ভালােবাসাকে পুরাে মুটোই পাওয়া নয় , বেশ কিছু দিন পর অরু তা ঠিকই বুঝতে পারলাে । বাস্তব যে বড় কঠিন । কোন কিছুর জন্যই কোন কিছু থেমে থাকে না । সময়ের আবরনে ঢেকে চলতে হয় কত কিছু । আর তাই অরুকেও বাস্তবের মুখােমুখি হতে হয়েছে বেশ বাধ্য হয়ে । সময় , সে তাে তার গতিতেই চলে । বাস্তবতায় , ব্যস্ততায় অরু কাটিয়ে দেয় পুরাে দুই যুগ ।

অথচ এই দু যুগ আবার সে মুখােমুখি হয় ফেলে আসা অতীতের সামনে । আমি হিসেব মিলাতে পারি না , এতাে সহজ সাবলীল ভাবে কে পারে চোখের কোনে চিক চিক করা জলের উপস্থিতি জানাতে । মাত্র তাে ৮৪ টি পৃষ্ঠা ! আর এটুকু সময়ে শ্বাস প্রশ্বাসের প্রায় কমতি ফেলে দেবার মতাে অবস্থা । তবুও ভালাে লাগাটা যেন একটু কমে না ।

Also link: লালসালু বই সৈয়দ ওয়ালীউল্লাহ pdf download

উপন্যাসটা যত বার পড়ব । পড়া শেষে আমার ঢােক গিলতে প্রচুর কষ্ট হয় । জ্বালাময়ী একটা গলা ব্যথা শুরু হয় । শুধুই কি মুহিব বা অরুর জন্য ? নাহ , জেবা চরিত্রটার মতাে অসহায় বােন বােধহয় আর হয় না । কৃষ্ণপক্ষ লেখকেরই প্রিয় বই গুলাের মধ্য অন্যতম । সেখানে আমার মতাে সাধারণ পাঠক কি করে সমালােচনা করবে ! এতটুকুই বলতে পারবাে , এই বই পড়া মানে নিদারুণ একটা কষ্টের সাথে সেধে গিয়ে আলাপ করার মতাে । খুবই সাধারণ একটা গল্প , যা বর্ণনার অসাধারন ভঙ্গির জন্যই পুরাে গল্পটাই পাঠকের কাছে অসাধারন হয়ে উঠেছে ।

Download now krishnopokkho book by Humayun Ahmed pdf

Download

EBOOk DOWNLOAD