অর্ধেক নারী অর্ধেক ঈশ্বরী- আহমদ ছফা বই pdf download

ordhek nari ordhek isshari book by Ahmed Shafa pdf download from freeBDpdf.

অর্ধেক নারী অর্ধেক ঈশ্বরী বইয়ের বিবরনঃ pdf download

বইঃ অর্ধেক নারী অর্ধেক ঈশ্বরী বই pdf

লেখকঃ আহমদ ছফা বই pdf

প্রকাশনীঃ মাওলা ব্রাদার্স এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল (pdf)

ক্যাটাগরিঃ সমকালীন উপন্যাস বই pdf

আহমদ ছফা এর বই pdf download

pdf download

অর্ধেক নারী অর্ধেক ঈশ্বরী বইয়ের রিভিউঃ pdf download

অসাধারণ উপন্যাস । কোন মানুষের নাম দেয়াকে শুরু করে এগিয়ে চলা অনবদ্য একটি উপন্যাস । ছফা দিনদিন আরো জনপ্রিয় হবেন তাঁর কালজয়ী সৃষ্টির মাধ্যমে ।” অর্ধেক নারী অর্ধেক ঈশ্বরী ” উপন্যাসটি একটা প্রেমের উপন্যাস । এ উপন্যাস এখানে লেখক তার জীবনের ভালোবাসার মূহুর্তগুলোর একটা বর্নণা দিয়েছেন ।

শুরুতে যার কথা বলেছেন তার নাম দুরদানা আফরাসিয়াব । লোকে বলত থান্ডার । শ্যার্ট – প্যান্ট পরে সাইকেল নিয়ে ঘুরে বেরাত সে । কাছে কখনো কখনো ছোরা – চাকু রাখত । তার মধ্যে মেয়েলি ভাবটার বড্ড অভাব ছিল । মানুষজন তাকে তার পুরুষালিভাবের জন্য পছন্দ করত না বরং নোংরা কথা বলত ।

Link: বোতল ভূত- হুমায়ন আহম্মেদ বই pdf download

কিন্তু এই নিষিদ্ধের প্রতিই এক অজানা টান ছিল লেখকের । সকল অপমান উপেক্ষা করে লেখক এই দুরদানার মধ্যে থেকে এক সাধারন নারীর সত্বা খুজতে থাকলেন । শেষ পর্যন্ত তিনি সফল হয়তো হতে পেরেছিলেন কিন্তু প্রেমকে হারিয়েছিলেন চিরতরে । দ্বিতীয় মেয়েটি ছিল কন্যা শামারোখ । অবশ্য তিনি কন্যা ছিলেন না ।

এক ডিভোর্সি ছিলেন । ভালবেসে তার নামে কন্যা কথাটা যোগ করেছিলেন । তিনি রূপে , গুনে ও শিক্ষায় অসম্ভব সুন্দর ছিলেন । সুন্দরী মহিলাদের নামের সাথে যখন হৃদয়ঘটিত অপবাদ যুক্ত হয় তখন তাদের সৌন্দর্য ও আকর্ষন করার ক্ষমতা অনেক গুন বেড়ে যায় । শামারোখের সাথে তার পরিচয় হয় তার ( শা ) বিশ্ববিদ্যালয়ে চাকরির সূত্রধরে ।

Also link: পদ্মা নদীর মাঝি উপন্যাস pdf download

মহিলার চরিত্রে একটু ত্রুটি ছিল যা উপন্যাসে পাঠে বুঝতে পারবেন । প্রথম প্রেমের চেয়ে এই দ্বিতীয় প্রেমে লেখক সবচেয়ে বেশি অপমানিত হয়েছেন । সততা ও প্রেমজ অঙ্গীকারবলে সকল কিছু মোকাবিলা করতে পেরেছেন । শামরোখ কে তিনি এক পর্যায়ে তার জীবনের থেকে ও বেশি ভালোবাসতেন । যে কোনভাবে তাকে পাওয়ার বাসনা তার মনে চেপেছিল ।

শেষ পর্যন্ত তিনি নিজেই শামরোখকে প্রত্যাখ্যান করেছিলেন । নর – নারীর প্রেম হল সবচেয় জটিলতম শিল্পকর্ম । প্রেমের মধ্যে প্রেমজ অঙ্গীকার থাকা আবশ্যক । আর সেই অঙ্গীকার থেকেই লেখক এই উপন্যাসটি লিখেছেন । উপন্যাসটি তে তিনি নারী চরিত্রের জীবন্ত উপস্থাপন করেছেন এবং মনো – জগতের উন্মোচন ঘটিয়েছেন ।

Download now ordhek nari ordhek isshari book by Ahmed Shafa pdf

download

EBOOk DOWNLOAD