টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান বই pdf download | Zafar Iqbal

tuki o ghayer dusahosik ovajan book by Muhammad Zafar Iqbal pdf download from freeBDpdf.

টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান বইয়ের বিবরনঃ pdf download

বইঃ টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান বই pdf

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল বই pdf

প্রকাশনীঃ অনুপম প্রকাশনী এর বই pdf

ফরম্যাটঃ পিডিএফ ফাইল (pdf)

ক্যাটাগরিঃ সায়েন্স ফিকশন বই pdf

মুহম্মদ জাফর ইকবাল এর বই pdf download

pdf download

টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান বইয়ের রিভিউঃ pdf download

অনেকটা হাস্যরসাত্মক সায়েন্স ফিকশন । সাধারণ সায়েন্স ফিকশনের শুরুই যখন হয় বিশাল এক ল্যাবে পড়ে থাকা বিজ্ঞানী নিয়ে সেখানে এই লেখার শুরু সিনটেথিক বৃষ্টিতে ভিজতে থাকা দুজন ডিপ্লোমাধারী চোরকে দিয়ে । টুকি এবং ঝা । দুজন চোর।সায়েন্স ফিকশন এমন মজার ও হতে পারে ।

এটি লেখকের একটি লঘু সায়েন্স ফিকশন । টুকি ও ঝা দুই ছিচকে চোর টুকি বদরাগী , হঠাৎ ই ক্ষেপে যায়।কিন্তু তার শরীর শুকনো কাঠির মতো।গায়ে মাংসের বালাই নেই।অপরদিকে ঝা ছোটখাটো পাহাড় । জাফর ইকবাল স্যারের ভাষায় তাদের দুজনকে যোগ করে গড় করা হলে দুটো পূর্ণাঙ্গ মানুষ পাওয়া যাবে ।

Link: টুকুনজিল- জাফর ইকবাল বই pdf download

বিশাল এক অপারেশন শেষে পুলিশের হাত থেকে বাঁচতে দুজন আশ্রয় নেয় ১৮০ তলার বিল্ডিংএ । আর বিল্ডিং থেকে বের করে দেয় দুজন মানুষ রিচি এবং ফ্রাউলকে । যারা ছিলেন অস্ত্রবিজ্ঞানী । বিপত্তির শুরু যখন তারা জানতে পারে এই বিল্ডিংটার টয়লেট উল্টো করে ঝুলানো । তারা তাদের মাথা খাটিয়ে বের করে এটা মহাকাশযান । কিন্তু ততক্ষণে বেশ দেরি করে ফেলেছে । তারা ।

এক অপারেশন শেষে পালাতে গিয়ে তারা নেমে যায় আরেকটি ( প্রায় ) দুঃসাহসিক অভিযানে । যেখানে তাদের সঙ্গী হাবাগোবা রোবট ‘ রোবো ‘ .. বিভিন্ন গ্রহ আর বিভিন্ন অভিযান । কখনো রোবটদের হাসাতে শেখা , কখনো রিচি ও ফ্রাউলের বেশে যুদ্ধ করা , কখনো নারীবাদী সমাজে আশ্রিত হওয়া সবশেষে একদিন তারা পৃথিবীর কাছাকাছি চলে আসে ।

Link: এনিম্যান- জাফর ইকবাল বই pdf download

কিন্তু তখনই তাদের সামনে চলে আসে বিটকেলে একটা তথ্য । কি হয়েছিল টুকি এবং ঝা এর সাথে ? জানার জন্য নিশ্চয় বইটা সংগ্রহ করা লাগবে । – পাঠ প্রতিক্রিয়া প্রচলিত অর্থে যে সায়েন্স ফিকশন তার থেকে খানিক সরে এসেই বইটা লিখেছেন ড . মুহাম্মদ জাফর ইকবাল ।

রম্য এবং সায়েন্স ফিকশন দুটো মোটামুটি দু’মাথার বিষয় হলেও তাদের নিয়ে মালা গাঁথবার সাহস দেখিয়েছেন স্যার । আর সেক্ষেত্রে স্যারের মার্ক অবশ্যই দশে বার । বইয়ের প্রতিটা পাতায় যেমন হাসি ছিল , ছিল উৎকণ্ঠাও । এরপর কি হবে , এরপর কি হবে এমন একটা ভাব জাগিয়েছিলেন প্রথম লাইনে ।

Also link: বন বালিকা- জাফর ইকবাল বই pdf download

যার শেষ কখনোই হয়নি । আমার নিজের কাছে বইটা অনেক কিছুই । মন খারাপের বিকেল বলুন বা বিরক্তিকর অপেক্ষা কিংবা ইনসোমনিয়ার রাত ‘ টুকি ও ঝায়ের ( প্রায় ) দুঃসাহসিক অভিযান ‘ সবসময় আপনার পাশে থাকবে । তাই জানতে হলে পরতে হবে বইটি ৷

download

EBOOk DOWNLOAD